হোম খেলা আর্জেন্টিনা-ব্রাজিলের সেই ম্যাচ বাতিল

আর্জেন্টিনা-ব্রাজিলের সেই ম্যাচ বাতিল

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

কাতার বিশ্বকাপ কনমেবল অঞ্চলের বাছাইয়ে ব্রাজিল-আর্জেন্টিনার অসমাপ্ত ম্যাচটি নিয়ে জটিলতা ক্রমেই বাড়ছে। আর সেই ম্যাচটা আগামী মাসে ব্রাজিলের মাটিতে আয়োজনের নির্দেশ দিয়েছিল ফিফা। সেই ম্যাচটা না খেলার জোর চেষ্টাই চালাচ্ছিল ব্রাজিল-আর্জেন্টিনা। অবশেষে বাতিল হয়ে গেছে বিশ্বকাপ বাছাইয়ের সেই ম্যাচটি।

গত সেপ্টেম্বরে দুই দল যখন মুখোমুখি হয়, তখন আর্জেন্টাইন খেলোয়াড়দের বিরুদ্ধে ব্রাজিলের করোনা নীতিমালা ভঙ্গের অভিযোগ নিয়ে ম্যাচে হস্তক্ষেপ করেন ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা। ফলে  স্থগিত হয়ে গিয়েছিল ম্যাচটি।

এরপর থেকেই চলছিল সেই ম্যাচটির জন্য চাপ দিচ্ছিল ফিফা-কনমেবল। তবে সেই চাপ উপেক্ষা করে ব্রাজিল আর আর্জেন্টিনা ম্যাচটা বাতিলের চেষ্টা করছিল। সেখানে বলা হয়েছে, ‘ব্রাজিল-আর্জেন্টিনার সেই ম্যাচটা আর হচ্ছে না। এএফএ, সিবিএফ ও ফিফা এই সমস্যার সমাধান পেয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে। ‘ দুই দলই জানিয়েছে, ২২ সেপ্টেম্বর অনুষ্ঠেয় সেই ম্যাচটা দুই দলেরই বিশ্বকাপ প্রস্তুতিতে বাধা দিত।

গেল ফেব্রুয়ারিতে ফিফা জানিয়েছিল ম্যাচটা খেলতেই হবে দুই দলকে। ব্রাজিল আর আর্জেন্টিনাকে জরিমানাও করেছিল বিশ্বফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। এরপরই দুই সংস্থা দ্বারস্থ হয় আন্তর্জাতিক ক্রীড়া আদালতে।

বিশ্বকাপে দুই দলই অনেক ম্যাচ হাতে রেখে নিজেদের খেলা নিশ্চিত করেছে। কনমেবল অঞ্চলে শীর্ষে থেকে বিশ্বকাপে গেছে ব্রাজিল, আর্জেন্টিনার অবস্থান এর ঠিক পরেই। এমনকি আর্জেন্টিনা যদি ব্রাজিলের সঙ্গে জিততও, তাহলেও দুই দলের অবস্থানে কোনো পরিবর্তন আসত না। যার ফলে এই ম্যাচ খেলা নিয়ে দুই দলের কারোই তেমন আগ্রহ ছিল না।

যফ//

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন