হোম আদালত গার্ডার পড়ে নিহতদের জন্য ৫ কোটি টাকা চেয়ে রিট

গার্ডার পড়ে নিহতদের জন্য ৫ কোটি টাকা চেয়ে রিট

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

ঢাকার উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ চলার সময় ক্রেন থেকে গার্ডার পড়ে প্রাইভেটকারের ২ শিশুসহ নিহত ৫ যাত্রীর প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ চেয়ে রিট আবেদন করা হয়েছে।

বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইন সালিশ কেন্দ্র (আসক) ও আইন সহায়তাকারী প্রতিষ্ঠান বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) পক্ষে অ্যাডভোকেট সৈয়দা নাসরিন রিটটি করেন।

হাইকোটের রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি চেয়ারম্যান, পুলিশের মহাপরিদর্শক, রোড অ্যান্ড হাইওয়ে ডিপার্টমেন্টের চিফ ইঞ্জিনিয়ারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

রিটকারীর আইনজীবী এবিএম শাহজাহান আকন্দ মাসুম জানিয়েছেন, রিটের বিষয়ে হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হতে পারে।

মঙ্গলবার একটি রিট দায়ের করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী সাগুফতা তাবাসসুম আহমেদ এ রিটটি দায়ের করেন। রিটে আইনজীবী সেগুপ্তা তাবাসসুম আহমেদ ঢাকার সড়কে জনগণের চলাচলের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ চেয়েছেন। সঙ্গে সঙ্গে দুর্ঘটনায় নিহত ৫ জনের বিষয়ে দায়ীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে এবং জনগণের প্রত্যাশিত নির্দেশনা চাওয়া হয়েছে বলে জানান তিনি।

গত ১৫ আগস্ট) বিকেলে উত্তরা তিন নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা ঢাকায় একটি বৌ-ভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন।

ফায়ার সার্ভিস জানায়, গাড়িটিতে মোট ৭ জন যাত্রী ছিলেন। এরমধ্যে দুই শিশু, দুই নারী ও একজন পুরুষ মারা গেছেন। নিহতরা হলেন— রুবেল (৫০), ঝর্ণা (২৮), ফাহিমা, জান্নাত (৬) ও জাকারিয়া (২)। এছাড়া আহত নবদম্পতি হৃদয় (২৬) ও রিয়ামনি (২১) উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় গেছেন।

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন