হোম শিক্ষা ঢাবির ‘খ’ ইউনিটের প্রথম হয়েছেন নাহনুল কবির

ঢাবির ‘খ’ ইউনিটের প্রথম হয়েছেন নাহনুল কবির

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী নাহনুল কবির নুয়েল।

সোমবার (২৭ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ২০২১-২২ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে।

রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী নাহনুল কবির নুয়েলের তার প্রাপ্ত নম্বর ৭৬ দশমিক ৫০। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএর ভিত্তিতে প্রাপ্ত নম্বরসহ মোট ৯৬ দশমিক ৫০ নাম্বার।

দ্বিতীয় হয়েছেন বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী তাবিয়া তাসনিম। তার প্রাপ্ত নম্বর ৭৬ দশমিক ২৫। এছাড়া মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএর ভিত্তিতে প্রাপ্ত নাম্বারসহ মোট ৯৬ দশমিক ২৫ নাম্বার। তিনি ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।

মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন কলেজের শিক্ষার্থী সাবরিন আক্তার কেয়া তৃতীয় হয়েছেন। তার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৭৬ দশমিক ২৫। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএ মিলে সর্বমোট তার প্রাপ্ত নাম্বার ৯৬ দশমিক ২৫। সাবরিন আক্তার কেয়াও ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।

এদিকে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করা শিক্ষার্থীর সমান নাম্বার পাওয়ার বিষয়ে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, নীতিমালার আলোকে গড় নম্বর একই হলেও দুটি বিষয়ে নাম্বার বেশি পাওয়ায় দ্বিতীয় এবং তৃতীয় করা হয়েছে।

রির্পোটা: ফাহিম ফয়সাল

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন