হোম খেলা ভারতকে হারিয়েই হাসপাতালে রিজওয়ান

ভারতকে হারিয়েই হাসপাতালে রিজওয়ান

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

চির প্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে পাকিস্তান। আর ম্যাচসেরার পুরস্কার জিতেছেন মোহাম্মদ নওয়াজ। তবে এই ম্যাচে ১৮২ রানের লক্ষ্য তাড়ায় বড় অবদান ছিল মোহাম্মদ রিজওয়ানেরও।

দুবাইয়ে এশিয়া কাপের ফিরতি লড়াইয়ে ম্যাচের ১৭তম ওভারে আউট হওয়ার আগে ছয়টি চার ও দুইটি ছয়ের মারে ৫১ বলে ৭১ রান করেছেন রিজওয়ান। তবে ম্যাচ শেষে তার ব্যাপারে মিলেছে এক দুঃসংবাদ। ইনিংসে কিপিং করার সময় পাওয়া চোটের কারণে ভারতকে হারিয়েই হাসপাতালে ছুটতে হয়েছে রিজওয়ানকে।

পাকিস্তানি সংবাদমাধ্যমের জানিয়েছে, ভারতের বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার পরপরই এমআরআই (ম্যাগনেটিক রেজোন্যান্স ইমেজিং) করার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে রিজওয়ানকে। সোমবার আবার এমআরআই স্ক্যানের জন্য হাসপাতালে যেতে হবে তাকে।

ব্যাট হাতে ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলা রিজওয়ান ফিল্ডিং করার সময় খুব বাজেভাবে নিজের ডান পায়ের ওপর ভর দিয়ে পড়ে যান। সেই চোট সামলেই পরে ব্যাটিং করেন এবং দলকে জয়ের ভিত গড়ে দেন। কিন্তু চোটের তীব্রতা বাড়ায় হাসপাতালে ছুটতে হয় তাকে।

রিজওয়ানের সঙ্গে হাসপাতালের এই বেদনাদায়ক সম্পর্ক নতুন কিছু নয়। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচের আগে প্রায় দুইদিন হাসপাতালে কাটাতে হয়েছে রিজওয়ানকে। তবু হাসপাতাল থেকে মাঠে ফিরে ৬৭ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তিনি।

এবার হাসপাতালে যাওয়ার আগে ভারতের বিপক্ষে খেললেন ৭১ রানের ইনিংস। যার সুবাদে তিনি ৪৮ ইনিংসের হিসেবে টপকে গেছেন বিরাট কোহলিকে। ক্যারিয়ারের প্রথম ৪৮ টি-টোয়েন্টি ইনিংসে কোহলি করেছিলেন ১৮৫২ রান। রিজওয়ান করলেন ১৮৫৫ রান। সবার ওপরে বাবর আজম। তিনি প্রথম ৪৮ ইনিংস করেছেন ১৯১৬ রান।

যফ//

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন