হোম খেলাক্রিকেট ভারত-শ্রীলঙ্কা: দেখে নিন পরিসংখ্যান

ভারত-শ্রীলঙ্কা: দেখে নিন পরিসংখ্যান

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

এশিয়া কাপের সুপার ফোরের শুরুতেই হোঁচট খেয়েছে ভারত। ভারতের দেওয়া ১৮২ রানের লক্ষ্য অনায়াসে টপকে গেছে পাকিস্তান। আর শ্রীলঙ্কার চিত্র একেবারে ভিন্ন। আসরের প্রথম ম্যাচে যে আফগানরা চূড়ান্ত লজ্জা দিয়েছিল, তাদের হারিয়েই সুপার ফোর পর্ব শুরু করেছে লঙ্কানরা।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা এবং ভারত। দুই দলের কাছে এই ম্যাচের তাৎপর্য ভিন্ন, শ্রীলঙ্কার সামনে সুযোগ থাকছে এই ম্যাচ দিয়ে ফাইনালের পথে এক পা এগিয়ে যাওয়ার। আর ভারতের জন্য টিকে থাকার লড়াইয়ে পরিণত হয়েছে এই দ্বৈরথ।

পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন ভারতের ব্যাটসম্যানরা। ১৮১ রানের সংগ্রহ যথেষ্ট হতে পারত জয়ের জন্য, তবে বোলারদের ব্যর্থতার সঙ্গে ফিল্ডিংয়ের কিছু ভুলের মাশুল দিয়ে তাদের হারতে হয়েছে সেই ম্যাচ।

আজকের ম্যাচে ভারত নাকি শ্রীলঙ্কা? পরিসংখ্যান এগিয়ে রাখছে ভারতকেই। দুই দল এখন পর্যন্ত ২২টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে। আর এর মধ্যে ভারত জিতেছে ১৪টি, শ্রীলঙ্কার জয় ৭ ম্যাচে। এছাড়া সর্বশেষ সিরিজে ভারতকে ২-১ ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা।

এদিকে টি-টোয়েন্টির সাম্প্রতিক পরিসংখ্যানে অবশ্য কিছুটা এগিয়ে ভারত। শ্রীলঙ্কা তাদের সর্বশেষ ৫ ম্যাচে জিতেছে ৩টি, অন্যদিকে ভারত ৫ ম্যাচের চারটিতেই জয় পেয়েছে।

যফ//

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন