হোম সাহিত্য মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতার জন্য লেখা আহ্বান

মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতার জন্য লেখা আহ্বান

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতার জন্য লেখা আহ্বান করা হয়েছে। সাহিত্যিক ও সাংবাদিক আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে শুক্রবার (১০ জুন) থেকে ৫ম বারের মতো শুরু হয়েছে এ প্রবন্ধ প্রতিযোগিতা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিযোগিতার জন্য তিনটি বিষয়ে প্রবন্ধ আহ্বান করা হয়েছে। সেগুলো হলো—সাংবাদিক আবুল মনসুর আহমদ বনাম আজকের সাংবাদিকতা, শিল্প-বাণিজ্য প্রসারে আবুল মনসুর আহমদের ভূমিকা ও বাঙালি সংস্কৃতিতে আবুল মনসুর আহমদের নিজস্বতা।

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হবে ১০ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার ৫ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার হিসেবে দেওয়া হবে আবুল মনসুর আহমদের এক সেট বই। বিজয়ী প্রত্যেককে সনদ ও ক্রেস্ট দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিযোগীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে এবং প্রবন্ধ বাংলা ভাষায় অপ্রকাশিত লেখাটি তিন হাজার (৩০০০) শব্দের মধ্যে হতে হবে। একজন প্রতিযোগী একটি বিষয়ে অংশ নিতে পারবেন। এর আগে যারা এই প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন, তারা এবার অংশ নিতে পারবেন না। লেখা সুতন্নি এমজে ফন্টে মাইক্রোসফট ওয়ার্ড ফাইলে (নিরুপায় হলে অভ্র) amatrust2015@gmail.com ই-মেইল ঠিকানায় বিষয় লিখে পাঠাতে হবে।

হাতে লিখলে পরিষ্কার অক্ষরে নিম্নোক্ত ঠিকানায় পাঠাতে হবে: ইমরান মাহফুজ, সমন্বয়ক, আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১। ডেইলি স্টার সেন্টার, ৬৪-৬৫ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, ঢাকা-১২১৫।
লেখা পাঠানোর শেষ তারিখ ১০ আগস্ট, ২০২২।

ডেস্ক রিপোর্ট: ফাহিম ফয়সাল 

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন