হোম সারাদেশ মসিকের নাগরিকদের বিভিন্ন সমস্যা নিয়ে মত বিনিময় সভা

মসিকের নাগরিকদের বিভিন্ন সমস্যা নিয়ে মত বিনিময় সভা

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য
সুমন ফকির: ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম পরিষদের আয়োজনে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) নাগরিকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

বৃহস্পতিবার ময়মনসিংহ সিটি কর্পোরেশন মিলনায়তনে মত বিনিময় সভায় স্মারক লিপি প্রদান করা হয়।

এসময় বক্তারা ময়মনসিংহ সিটি করপোরেশনের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। শহরের তীব্র যানজট, ফুটপাতের গড়ে উঠা বিভিন্ন দোকান পাট, অবৈধ স্থাপনা সহ বিভিন্ন ধরণের লাইসেন্স বিহীন অবৈধ ক্লিনিক গুলো নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানের শুরুতে নাগরিক আন্দোলনের নেতৃবৃন্দ ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলীর কাছে একটি স্মারক লিপি হস্তান্তর করে।

মত বিনিময় সভার এক পর্যায়ে, জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রামের নেতৃবৃন্দ বলেন, ময়মনসিংহ বিভাগের সার্বিক উন্নয়নের জন্য আমরা ময়মনসিংহ বিভাগ উন্নয়ন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

*/ সিটি করপোরেশনের সকল নির্মাণ কাজ টেকনিক্যাল সুপারভাইজার দ্বারা পর্যবেক্ষণ ও মানসম্পন্ন কি না তা নিশ্চিত করা।
*/ নগরীর পরিবেশ রক্ষায় উন্নয়ন কাজে ভবন নির্মাণে যত্রতত্র ইট, বালু, রড, সিমেন্ট, কাঠসহ নির্মাণ সামগ্রী রাস্তায় ফেলে রাখা বন্ধ করা।
*/ টেম্পু স্ট্যান্ড, বাস স্ট্যান্ড, অটো স্ট্যান্ড এবং আন্তঃজেলা বাস স্ট্যান্ড অবিলম্বে শহরের বাহিরে স্থানান্তর করা করা সহ বিভিন্ন দাবি তুলে ধরে স্মারক লিপি টি হস্তান্তর করা হয়।
সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নূরুল আমিন কালাম, সহকারী সচিব আমিনুল ইসলাম, বর্জ্য ব্যাবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল রহমান, কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি নিয়ামুল কবির সজল, জেলা দি চেম্বার অব কমার্সের সহ- সভাপতি শংকর সাহা, কবি স্বাধীন চৌধুরী, নারী নেত্রী হেলেন, নাট্যব্যক্তিত্ব মোঃ আবুল মুনসুরসহ অনেকে।
কলেজ অ্যাম্বাসেডর: সুমন ফকির

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন