হোম সারাদেশ ময়মনসিংহে অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান

ময়মনসিংহে অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

সুমন ফকির: ময়মনসিংহ সিটির বিভিন্ন এলাকার ফুটপাতে গড়ে উঠা বিভিন্ন অবৈধ দোকান পাট উচ্ছেদ পরিচলনা করছেন, প্রধান বর্জ্য ব্যাবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান।

নগরীর জয়নুল আবেদীন পার্কের হিমু আড্ডা রেস্টুরেন্টের সামনে থেকে জয়নুল আবেদীন সংগ্রহ শালা পর্যন্ত গড়ে উঠা অবৈধ দোকানগুলো উচ্ছেদ করা হয়।

এছাড়াও নগরীর চরপাড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিভিন্ন দোকানের বাইরের ফুটপাত দখল করে যারা ব্যাবসা করছেন , তাদের ফুটপাতের ঐ মালামাল গুলো জব্দ করা হয়।

রাস্তা ও ফুটপাত দখল করে নির্মিত স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়েছে পাশাপাশি জরিমানা আরোপ করা হয়েছে। রাস্তার উপর নির্মাণ সামগ্রীর মাল রাখায় এক বিল্ডিং মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান বলেন, জয়নুল আবেদীন পার্ক ময়মনসিংহের ফুসফুস। প্রতিদিন অনেক লোক এখানে ঘুরতে আসে। তাদের স্বাচ্ছন্দ্য ও নিরাপত্তার জন্য অবৈধভাবে গড়ে ওঠা দোকান গুলোকে উচ্ছেদ করা হলো। এবং চরপাড়া এলাকায় শহরের সবচেয়ে বেশি হাসপাতাল ও ক্লিনিক রয়েছে। যার কারণে এই এলাকাটা খুবই ব্যাস্ততম এলাকা। যার কারণে ফুটপাতের এই স্থাপনা বা দোকান গুলো অনেক ঝামেলার কারণ হয়ে দাড়ায়।

তিনি আরও জানান, এ অভিযান অব্যহত থাকবে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিব, সহকারী সচিব মোঃ আমিনুল ইসলাম জাহাঙ্গীর ও নিরাপত্তা কর্মীরা।

কলেজ অ্যাম্বাসেডর: সুমন ফকির

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন