হোম জাতীয় যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছেন বেনজীর আহমেদ

যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছেন বেনজীর আহমেদ

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ জাতিসংঘ পুলিশ সামিটে যোগ দিতে যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধিদল এ সামিটে যোগ দেবেন।

বৃহস্পতিবার এই বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ সদরদপ্তর সূত্র। ড. বেনজীর আহমেদ যুক্তরাষ্ট্রে যেতে পারলেও জাতিসংঘের নির্ধারিত কর্মসূচির বাইরে দেশটিতে অন্যকোনো কার্যক্রমে অংশ নিতে পারবেন না বলে ভিসায় শর্তারোপ করা হয়েছে বলে জানা যায় গণমাধ্যমে।

আগামী ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর দুদিনব্যাপী অনুষ্ঠেয় জাতিসংঘের পুলিশ সামিটে অংশ নেওয়ার কথা রয়েছে আইজিপির। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল এ সামিটে যোগ দেবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ছাড়া আরও রয়েছেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব আবু হেনা মোস্তফা জামান, মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মু. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) নাশিয়ান ওয়াজেদ ও সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) মোহাম্মদ মাসুদ আলম।

গত ৪ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জারি করা সরকারি আদেশে (জিও) বলা হয়, সামিটে অংশ নিতে আগামী ৩০ আগস্ট বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে প্রতিনিধিদলের।

যফ//

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন