হোম খেলা ৬ বলে ৬ ছক্কা মারলেন আন্দ্রে রাসেল!

৬ বলে ৬ ছক্কা মারলেন আন্দ্রে রাসেল!

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

বিশ্ব ক্রিকেটে প্রতিদিন হয় কত শত রেকর্ড। কিন্তু ৬ বলে টানা ৬ ছয় ছক্কা মারার রেকর্ড খুব একটা দেখা যায় না। সেই কবে স্যার গ্যারি সোবার্স, হার্শেল গিবস ও যুবরাজ সিং টানা ৬ বলে ৬ ছক্কা মেরে ক্রিকেট ইতিহাসে পাতায় স্মরনীয় হয়েছেন। সেই তালিকায় এবার নাম লেখালেন আন্দ্রে রাসেল। কিন্তু তার এই টানা ৬ বলে ৬ ছক্কা মারার ঘটনা ভিন্ন একটি রেকর্ড হয়ে থাকবে ক্লাব ক্রিকেটে।

ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল কীর্তি গড়লেন ‘সিক্সটি’ প্রতিযোগিতায়। ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেললেন এই আগ্রাসী ইনিংস নিজের দেশে ফ্র্যাঞ্চাইজি লিগ ‘সিক্সটি’তে খেলছেন তিনি। সেখানেই সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিরুদ্ধে ম্যাচে পর পর ৬ বলে ৬ টি ছক্কা মেরেছেন তিনি।  আর খেলেন ২৪ বলে ৭২ রানের আগ্রাসী ইনিংস।

টানা ৬ বলে ৬ টি ছক্কা মারলেন বিশ্বের সপ্তম এবং ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় ক্রিকেটার হিসাবে। যদিও ক্রিস গেইলের দলের বিরুদ্ধে তার ৬’টি ছক্কা একই ওভারে আসেনি। তাই পরপর ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়েও গ্যারফিল্ড সোবার্স, যুবরাজ সিংদের রেকর্ড ছুঁতে পারলেন না রাসেল।

ম্যাচটি ছিলো ১০ ওভারের আার সপ্তম ওভারে বল করতে আসেন ডমিনিক ডার্কেস। সেই ওভারের তৃতীয়, চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ বলে ছক্কা মারেন রাসেল। ১৭ বলে পূর্ণ করেন অর্ধশত রান। পরের ওভারে বোলার ছিলেন জন-রাস জাগেসার। তাকেও রেয়াত দেননি রাসেল। প্রথম দু’বলেই ছক্কা হাঁকান।

যফ//

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন