হোম খেলা ম্যানসিটিতেও মেসি আছেন: গার্দিওলা

ম্যানসিটিতেও মেসি আছেন: গার্দিওলা

প্রতিবেদক Juboraj Faisal
0 মন্তব্য

বিশ্ব ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসির তার ক্যারিয়ারে কতশত কীর্তি গড়েছেন! আর সবচেয়ে বেশি ব্যালন ডি’অর ও  ফিফা বর্ষসেরা পুরস্কার জেতার কীর্তি তার।  এছাড়া মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড এবং সবচেয়ে বেশি গোল করানোর রেকর্ডও  তার দখলে।

এসব অর্জনের কারণে মেসিকে মতো আর কাউকে সহসাই দেখা যাবে না। এ কথা বলেন বিশেষজ্ঞরা। তবে তার সাবেক কোচ পেপ গার্দিওলা বললেন ভিন্ন কথা। তিনি জানান, মেসির সঙ্গে মিল আছে, এমন এক খেলোয়াড় আছেন তার দল ম্যানচেস্টার সিটিতে।

ম্যানসিটি নিজেদের লিগ মৌসুম শুরু করেছে ২-০ গোলের জয় দিয়ে। এই মৌসুমে ওয়েস্ট হ্যামের বিপক্ষে সেই ম্যাচে জোড়া গোলের দেখা পেয়েছেন আর্লিং হালান্ড। যদিও প্রথমার্ধের পেনাল্টির পর দ্বিতীয়ার্ধেও পেয়েছেন প্রতিপক্ষ জালের দেখা। প্রিমিয়ার লিগ অভিষেকেই এমন পারফর্ম্যান্সে আর কেউ হলে তৃপ্তির ঢেঁকুরই তুলে বসতেন।

‘ধুর, হ্যাটট্রিকটা পেলাম না!’-ম্যাচ শেষে এই বলতে বলতে ফেরেন তিনি। সেটাই কানে গিয়েছে গার্দিওলার। হালান্ডের এই মনোভাবটা মনে ধরেছে গার্দিওলার। তিনি বললেন, ‘এটা ভালো, এটা আমার পছন্দ হয়েছে।

হালান্ডের এমন প্রতিক্রিয়া গার্দিওলাকে মনে করিয়ে দিচ্ছে মেসির স্মৃতি। আর্জেন্টাইন তারকার বছরে ৯১ গোলের কীর্তির শুরুটা হয়েছিল স্প্যানিশ এই কোচের হাত ধরেই। কী করে সেই কীর্তি গড়েছিলেন মেসি, গোল করে চলেছেন এখনো, সেটাই জানালেন তিনি।

সিটি কোচের ভাষ্য, ‘মেসির কোচিং করানোর সৌভাগ্য আমার হয়েছিল। সে যখন দুই গোল করত, তখন সে তিন গোলের চেষ্টা করত, তিনটা করলে চতুর্থ গোলের জন্য ক্ষুধার্ত থাকত।’

ফয়//

সম্পর্কিত আরও খবর

আপনার মতামত দিন