বৃহস্পতিবার, ৭ অক্টোবর ২০২১, ২২ আশ্বি

এসএসসি-এইচএসসি: আবারও কী অটোপাস?

এসএসসি-এইচএসসি: আবারও কী অটোপাস? - ছবি :

বছরএসএসসি-এইচএসসিপরীক্ষানানেয়ারইঙ্গিতদিয়েছেনশিক্ষামন্ত্রীডা. দীপুমনি।করোনাপরিস্থিতিস্বাভাবিকনাহলেচলতিশিক্ষাবর্ষেরস্তরেরপরীক্ষার্থীদেরঅটোপাসদেয়াহতেপারে।

 

শিক্ষার্থীরাযাতেব্যাপকভাবেক্ষতিগ্রস্তনাহয়সেধরনেরপ্রস্তুতিনেয়াহচ্ছে।পরীক্ষানেয়াসম্ভবনাহলেকীপদ্ধতিতেতাদেরপাসকরানোহবেসেইপ্রস্তুতিওনেয়াহচ্ছেবলেজানানশিক্ষামন্ত্রী।

 

রোববারজাতীয়প্রেসক্লাবেএকঅনুষ্ঠানশেষেসাংবাদিকদেরপ্রশ্নেরউত্তরেতিনিএমনকথাজানান।

নতুন সূর্যোদয় ডেস্ক

চলতি বছর এসএসসি-এইচএসসি পরীক্ষা না নেয়ার ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চলতি শিক্ষাবর্ষের এ স্তরের পরীক্ষার্থীদের অটোপাস দেয়া হতে পারে। শিক্ষার্থীরা যাতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত না হয় সে ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে। পরীক্ষা নেয়া সম্ভব না হলে কী পদ্ধতিতে তাদের পাস করানো হবে সেই প্রস্তুতিও নেয়া হচ্ছে বলে জানান শিক্ষামন্ত্রী।

রোববার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এমন কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ‘বর্তমানে করোনাভাইরাসের কারণে দেশের ২০টি জেলায় ঝুঁকিপূর্ণ, ১০টি জেলায় লকডাউন চলছে। অনেক দেশেও লকডাউন চলছে। বর্তমানে ভাইরাসের নানা ধরনের ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে, যেগুলো নিয়ে ঝুঁকি অনেক বেশি, বিশেষজ্ঞরাও সেসব নিয়ে কথা বলছেন। এমন পরিস্থিতিতে আমরা বাধ্য হয়েছি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত বাড়াতে। এরপরও আমরা পরিস্থিতি কতটা কোন দিকে যায় সেদিকে নজর রেখে পরবর্তী সিদ্ধান্ত নেব।’

আরো সংবাদ


AD HERE