বৃহস্পতিবার, ৭ অক্টোবর ২০২১, ২২ আশ্বি

স্পেনে আন্তর্জাতিক আইএমইএক্স মেলায় বাংলাদেশ

স্পেনে আন্তর্জাতিক আইএমইএক্স মেলায় বাংলাদেশ - ছবি :

স্পেনের আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক পত্রিকা মনেদা উনিকা (Moneda Unica) আএমইএক্স মাদ্রিদ নামক আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক ইভেন্টে প্রথমবারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ।

৫ দিনব্যাপী এ আয়োজনে ৪ দিন ভার্চুয়াল এবং ১ দিন (১৬ জুন) সরাসরি মাদ্রিদের সিটি হল পালাসিও দে সিবেলেসে অনুষ্ঠিত হয়। এবার ৫০টির অধিক দেশ এই ইভেন্টে অংশগ্রহণ করছে।

বাংলাদেশ দূতাবাস মাদ্রিদের কমার্শিয়াল উইং ১৬ জুন সরাসরি ইভেন্টে বাংলাদেশের জন্য একটি স্টল বরাদ্দ নেয়। এ স্টলে স্পেনে অবস্থিত আগ্রহী ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের সাথে সভা ও তথ্য প্রদান করা হয়েছে। সরাসরি এই ইভেন্টে বাংলাদেশকে নিয়ে ব্যাপক আগ্রহ দেখিয়েছেন স্প্যানিশ ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা।

বাংলাদেশের শুধু গার্মেন্টস সেক্টর নয় অন্যান্য সেক্টরেও বিশেষ করে বিদ্যুৎ ও জ্বালানি, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, তথ্যপ্রযুক্তি, জনশক্তি, বর্জ্য ব্যবস্থাপনাসহ উৎপাদনশীল খাতে স্প্যানিশ ব্যবসায়ীদের আগ্রহ রয়েছে বলে জানান দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ।

এ সময় আয়োজক আইএমইএক্স মাদ্রিদ ২০২১ কর্তৃপক্ষ মেলায় বাংলাদেশের সফল অংশগ্রহণ ও দূতাবাস থেকে সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশ দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এ মেলায় বাংলাদেশের অংশগ্রহণের ক্ষেত্রে বাংলাদেশ দূতাবাস এবং কমার্শিয়াল উইংয়ের ইতিবাচক ভূমিকার ভূয়সী প্রশংসা করেন আয়োজকরা।

 নতুন সূর্যোদয় ডেস্ক

 

আরো সংবাদ


AD HERE