বৃহস্পতিবার, ৭ অক্টোবর ২০২১, ২২ আশ্বি

ব্রাজিলের ৮ ফুটবলারকে নিষিদ্ধ করেছে ফিফা

ব্রাজিলের ৮ ফুটবলারকে নিষিদ্ধ করেছে ফিফা - ছবি : Notun Surjodoy.com

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ব্রাজিলের ৮ ফুটবলারকে নিষিদ্ধ করেছে। আগামী ১০ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত এই পাঁচদিন কোনো ম্যাচ খেলতে পারবেন তারা।

ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের আবেদনের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে ফিফা।

চলতি আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের হয়ে খেলতে যায়নি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা মূল দলের ৯ ফুটবলার। কেননা ক্লাবের হয়ে ফের খেলতে হলে আগে ১০ দিনের আইসোলেশনে থাকতে হবে। সেই ৯ ফুটবলারের আটজনকে নিষিদ্ধ করেছে ফিফা।

নিষেধাজ্ঞা পাওয়া ৮ খেলোয়াড় হলেন, লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার, স্ট্রাইকার রবার্তো ফিরমিনো ও মিডফিল্ডার ফাবিনহো, ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডারসন মোরায়েস, স্ট্রাইকার গ্যাব্রিয়েল হেসুস, ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ফ্রেড, চেলসির ডিফেন্ডার থিয়াগো সিলভা ও লিডস ইউনাইটেডের উইঙ্গার রাফিনহা।

ফিফার নিয়ম অনুযায়ী পাঁচদিন ক্লাবগুলোর হয়ে মাঠে নামতে পারবেন না ব্রাজিলের এই আট ফুটবলার। ফলে আগামী সপ্তাহে লিগের ম্যাচগুলোতে লিভারপুল, ম্যানসিটি, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিডস ইউনাইটেড ৮ ব্রাজিলিয়ানকে পাচ্ছে না।

আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিল ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি ম্যাচ খেলার কথা। এর মধ্যে একটি ম্যাচ খেলেছে দলটি। পাশাপাশি আর্জেন্টিনার বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি পণ্ড হয়ে গেছে নানা জটিলতায়। এছাড়া বাকি আছে পেরুর বিপক্ষে ম্যাচ।

নতুন সূর্যোদয় ডেস্ক

আরো সংবাদ


AD HERE